মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
পাতা

পূর্ববর্তী মামলার রায়

 

 

ডিক্রি বা আদেশ

৩নং দেহেরগতি ইউনিয়ন গ্রাম আদালতের ১নং ফরমের ০৪/২০১৫ মামলা

 

১। মোঃ ফজলুল হক কাজী

    পিতা- মৃতঃ বুরজুক কাজী

   সাকিন- উত্তর পশ্চিম রাকুদিয়া, বাবুগঞ্জ, বরিশাল। ........................................................দরখ্স্তকারী/বাদী

 

১। কারী আঃ ছত্তার কাজী পিতা- মৃতঃ চেরাগ আলী কাজী

২। মোঃ নজরুল কাজী পিতা- কারী আঃ ছত্তার কাজী

    সর্ব সাং- উত্তর পশ্চিম রাকুদিয়া, বাবুগঞ্জ, বরিশাল। .......................................................বিবাদী

 

বাদীর অভিযোগের সারাংশঃ বাদী তার পৈত্রিক সম্পত্তি খলদের পার ইউনিয়ন পরিষদের রাস্তার  পাশ্বে সেখানে বিবাদীরা জোর পূবর্ক ঘর উত্তোলন করার অভিযোগ করেছেন। জমি পরিমাপ করিয়া বিবাদীরা তাদের অংশে যাতে ঘর উত্তোলন করে বাদী তার প্রতিকার চেয়েছেন। 

 

০১। বিগত ১১/০১/২০১৫ খ্রিঃ তারিখ আবেদনপত্রখানি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের নিকট দাখিল করা হয়। আবেদনপত্রখানি গ্রহন পূবর্ক বিবাদীকে সমন জারি করা হয়। উভয় পক্ষের শুনানী গ্রহন করা হয় এবং বিধি মোতাবেক গ্রাম আদালত গঠন করা হয়। ৩১/০১/২০১৫ খ্রিঃ তারিখ ইউনিয়ন পরিষদ কাযর্ালয়ে চেয়ারম্যানের কক্ষে গ্রাম আদালতের অধিবেশন অনুষ্ঠিত হয়। উভয় পক্ষের দলিল পত্র দেখা হয় ও পরীক্ষা নিরীক্ষা করা হয়। সরেজমিন পরিমাপের জন্য মোঃ হারুন অর রশিদ, আমিন, জয়শ্রী, উজিরপুর, বরিশালকে মনোনিত করা হয়। পরিমাপের খরচ উভয় পক্ষ বহন করিবেন। মনোনিত আমিন কতৃর্ক গ্রাম আদালতের প্রতিনিধিদের উপস্থিতিতে সরেজমিন পরিমাপের হাতনকসা সহ প্রতিবেদন ১২/০২/২০১৫ খ্রিঃ তারিখ পাওয়া যায়। প্রতিবেদন সংযুক্ত।

 

অদ্য মামলাটি সিদ্ধান্ত গ্রহনের জন্য নেয়া হয়।

৮৯৫ নং খতিয়ানের ১.৪২ শতাংশ জমির মধ্যে বাদী মোঃ ফজলুল হক কাজী গং হিস্যা অনুযায়ী .৩১৫৫ শতাংশ পাবে যাহার মধ্যে গনি কাজী গং আটআনা অংশে হিস্যা অনুযায়ী .১৫৭৭ শতাংশ জমি পাবে।

প্রকাশ থাকে যে, ১.৪২ শতাংশ জমির মধ্যে মোঃ ফজলুল হক কাজী ও গনি কাজী গং এর .৩১৫৫ শতাংশ জমি বাদে অবশিষ্ট ১.১০৪৫ শতাংশ জমি ১। কারী আঃ ছত্তার কাজী গং পিতা- মৃতঃ চেরাগ আলী কাজী ২। নুরু খান গং ৩। হারুন কাজী গং এরাই হিস্যা অনুযায়ী ভোগ দখল করিয়া আসছেন।

 

অতএব আদেশ হয় যে, বিবাদীগন তাদের দখলীয় (হিস্যা অনুযায়ী প্রাপ্ত) জমিতে ঘর উত্তোলন করিবেন। বাদী ইহাতে বাঁধা প্রদান করিতে পারিবেন না। উল্লেখ্য সরেজমিন পরিমাপের প্রতিবেদন রায়ের অংশ হিসাবে গন্য হবে।

 

গ্রাম আদালতের প্রতিনিধিগনের স্বাক্ষরঃ

ক্রমিক নং নাম স্বাক্ষরিত
১। মোঃ শাহ আলম , ইউপি সদস্য স্বাক্ষরিত
২।মোঃ জসিম উদ্দিন আকন, ইউপি সদস্য স্বাক্ষরিত
৩।মোঃ সহিদুল হক হাং স্বাক্ষরিত
৪।মোঃ আনোয়ার হোসেনস্বাক্ষরিত

 

স্বাক্ষরিত:- মোঃ মশিউর রহমান

১৫/০২/২০১৫

গ্রাম আদালতের চেয়ারম্যানের স্বাক্ষর